ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

‘সাত জনমের সৌভাগ্য যে, তার ভাই হতে পেরেছি’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩১, ১৯ অক্টোবর ২০১৮

হিমঘরে চিরনিদ্রায় শায়িত আছেন কিংবদন্তি সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু। শহীদ মিনার, জাতীয় ঈদগাহ এরপর শুক্রবার বিকেলে চ্যানেল আই প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজার আগে আইয়ুব বাচ্চুর ছোটভাই ইরফান ছট্টু কিছু কথা বলেন।     

তিনি বলেন, ‘সাত জনমের সৌভাগ্য যে, আমি আইয়ুব বাচ্চুর ভাই হতে পেরেছি। আমার ভাইয়ের জন্য মানুষ কতটা পাগল, তা খুব কাছ থেকে দেখেছি। তার জন্য মানুষ আমাকেও চেনে, সম্মান করে। ভাইয়ের জন্য আরেক ভাই সম্মান পায়, এটা অনেক বড় পাওয়া। একটাই অনুরোধ, আইয়ুব বাচ্চু হিসেবে তাকে যে ভালোবাসা দিয়েছেন, তা রেখে দেবেন। আর কিচ্ছু চাই না।’   

ইরফান ছট্টু আরও বলেন, ভাইজান সব মানুষের আপন ছিলেন। তিনি চলে যাওয়ার পর দেশ ও বিদেশের মানুষ তার জন্য কাঁদছেন, এতেই প্রমাণ হয় ভাইজান মানুষের কত আপন ও প্রিয় ছিলেন। আজ তিনি আমাদের মাঝে নেই। তার জন্য শুধু দুহাত তুলে দোয়া করবেন। তিনি যেন ভালো থাকেন। কারও মনে ভুলেও কষ্ট দিয়ে থাকলে সেসব ক্ষমা করে দেবেন।’

নামাজে জানাজায় চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজসহ উপস্থিত ছিলেন ইবনে হাসান খান, আব্দুর রহমান, হেলাল খান, ইজাজ খান স্বপন, মোস্তফা সরয়ার ফারুকী, আব্দুর নূর তুষার, তানভীর খান, নির্মাতা সালাহ্উদ্দিন লাভলু, বাপ্পা মজুমদার প্রমুখ।

আইয়ুব বাচ্চুর দুই সন্তান মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব অস্ট্রেলিয়া ও ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব কানাডা থাকেন। তারা দেশে আসছেন। ফিরলেই তারা চট্টগ্রামে শনিবার মায়ের কবরের পাশে তার মরদেহের দাফন করা হবে।

বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান আইয়ুব বাচ্চু। তাঁর আকস্মিক মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরের এনায়েত বাজারে জন্মগ্রহণ করেন। বাবা মোহাম্মদ ইসহাক ও মা নূরজাহান বেগম। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে তাঁর পথচলা শুরু। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ছিলেন সোলস ব্যান্ডের লিড গিটারিস্ট।

এসি  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি